বাগেরহাটে প্রতারক মান্নানের সব সম্পত্তি ক্রোক এর নির্দেশ

Digiqole ad


স্টাফ রিপোর্টার: বাগেরহাটে প্রতারনা করে অর্থ আত্নসাৎকারী নিউ বসুন্ধরা রিয়েল এস্টেট লিমিটেডের এম ডি আব্দুল মান্নান তালুকদারের গাড়ি, বাড়িসহ ব্যাংকে থাকা টাকা-পয়সা ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। বাগেরহাটের সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক গাজী রহমান বুধবার (২ সেপ্টেম্বর) এই আদেশ দিয়েছেন। আদেশে আব্দুল মান্নানের ৪টি গাড়ি, ৩০টি ব্যাংক হিসাবের টাকাসহ ১০৮টি জমি ক্রোক করতে বলা হয়েছে।
খুলনা দুদকের পিপি অ্যাডভোকেট মিলন কুমার ব্যানার্জি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ৩১ আগস্ট এই ক্রোক আদেশের শুনানি শুরু হয়। বুধবার (২ সেপ্টেম্বর) সিনিয়র স্পেশাল জজ গাজী রহমান এই ক্রোকের আদেশ দেন। ক্রোকের তালিকায় রয়েছে কোটি টাকা মূল্যের চারটি গাড়ি, বিভিন্ন ব্যাংকের ত্রিশটি হিসাবে থাকা ৬২ লাখ টাকা ও তার বাড়িসহ বিলের কৃষি জমির ১০৮টি প্লট।

এক লাখ টাকা জমা রাখলে মাসে ২ হাজার ৪শ’ টাকা লাভ দেয়ার কথা বলে প্রতারণার ফাঁদ পেতে ৪০ হাজার গ্রাহকের কাছ থেকে ৪ হাজার কোটি টাকা আমানত সংগ্রহ করে মান্নান তালুকদার। এ ব্যাপারে সংবাদ প্রচার হওয়ার পর বাংলাদেশ ব্যাংক এবং দুর্নীতি দমন কমিশন তার বিরুদ্ধে তদন্ত শুরু করে। পরবর্তীতে বিষয়টি প্রমাণিত হওয়ায় মান্নান তালুকদারসহ তার কয়েকজন সহযোগীর নামে ২০১৯ সালের ৩০ মে বাগেরহাট থানায় ১১০ কোটি টাকার মানি লন্ডারিং মামলা করে দুর্নীতি দমন কমিশন। এই মামলায় মান্নান তালুকদার এখন কারাগারে রয়েছেন। এ বিষয়ে তদন্ত করে চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই সম্পত্তির তালিকা করে ক্রোক করার জন্য বাগেরহাটের সিনিয়র স্পেশাল জজ আদালতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মো. শাওন মিয়া।

Digiqole ad

Related post