যশোর অভয়নগরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

Digiqole ad

সৈয়দ রিপন,অভয়নগর (যশোর) প্রতিনিধিঃ অভয়নগরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। শনিবার সকালে জাতীয় ও কালো পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসের সূচনা করা হয়। বেলা বাড়ার সাথে সাথে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে সরকারি, বেসরকারি, রাজনৈতিক ও সামাজিক সংগঠন নেতাকর্মীরা জমায়েত হতে থাকে। সকাল আনুমানিক ৯ টার সময় শোক র‌্যালি নিয়ে উপজেলা আ’লীগ বঙ্গবন্ধুর ম্যুরালে প্রথম শ্রদ্ধা নিবেদন করে। এরপর যথাক্রমে- নওয়াপাড়া পৌর আ’লীগ, মহিলা আ’লীগ, উপজেলা ও পৌর যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ শ্রদ্ধা নিবদন করে।

বেলা ১১ টায় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা কামাÐ, মুক্তিযোদ্ধা প্রজন্ম, অভয়নগর থানা, নওয়াপাড়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, নওয়াপাড়া শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয় শ্রদ্ধা নিবেদন করে। পরে নওয়াপাড়া পৌর মেয়র ও পৌর পরিষদের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। দুপুরে নওয়াপাড়া প্রেসক্লাবের পক্ষ থেকে শোক র‌্যালি সহকারে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করে সাংবাদিকরা। দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন সঠিকভাবে করা হচ্ছে কিনা এ বিষয়ে জাতীয় পতাকা পরিদর্শন কমিটির কয়েকটি টিম উপজেলা ও পৌর এলাকা পরিদর্শন করে। অপরদিকে নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয় চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে বিদ্যালয়ের এডহক কমিটি ও দৈনিক নওয়াপাড়ার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

অপরদিকে,অভয়নগর উপজেলা আ’লীগের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকীতে তাঁর ও তাঁর পরিবারের শহীদ স্বজনদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে নওয়াপাড়া বাজারে উপজেলা ও পৌর আ’লীগের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলের সভাপতিত্ব করেন উপজেলা আ’লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব এনামুল হক বাবুল। অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান সরদার অলিয়ার রহমান, সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ ফরিদ জাহাঙ্গীর, সহ-সভাপতি সানা আব্দুল মান্নান, যুগ্ম সম্পাদক ও নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত কুমার দাস শান্ত প্রমুখ। আলোচনা সভা শেষে দোয়া মাহফিল পরিচালনা করেন ক্বারী নজরুল ইসলাম।
পরে অভয়নগর উপজেলা প্রশাসনের আলোচনা সভা, দোয়া মাহফিল, যুব ঋণ, হুইল চেয়ার ও পুরস্কার বিতরণ করা হয়।

Digiqole ad

Related post