রামপালে করোনা পরিস্থিতিতে হুড়কা ইউনিয়নে ব্যাতিক্রমী সংরক্ষিত প্রবেশদ্বার !

Digiqole ad

স্টাফ রিপোর্টার,রামপাল টাইমসঃ রামপালে করোনাভাইরাস পরিস্থিতিতে বহিরাগতদের প্রবেশ সংরক্ষিত নিশ্চিত করতে গণসচেতনতামূলক কার্যক্রমের অংশহিসেবে প্রবেশদ্বার তৈরি করা হয়েছে।

উপজেলাধীন হুড়কা ইউনিয়নের (ভেকটমারী-বেলাই অংশে) প্রবেশ মুখেই রয়েছে এ দ্বার।
হুড়কা ইউপি চেয়ারম্যান তপন কুমার গোলদার এবং এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় এটি শুরু করা হয়েছে। রামপালের এই ইউনিয়নেই প্রথম এ ব্যবস্থা চালু করা হয়েছে। তার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে এলাকাবাসী। সরেজমিন দেখা গেছে, এলাকার সব প্রবেশ পথে বাঁশের বেড়া দেয়া হয়েছে। যাতে লোকজন ইচ্ছেমতো প্রবেশ বা বাইরে প্রস্থান না করতে পারে।
প্রবেশ পথের প্রধান দ্বারে নেয়া হয়েছে সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা। এলাকায় বহিরাগত জনসাধারণের প্রবেশ নিষেধ করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া এলাকা থেকে কাউকে বাইরে যাওয়ার ওপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এ ছাড়া এলাকার বিভিন্ন স্থানে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে।
হুড়কা ইউপি চেয়ারম্যান তপন কুমার গোলদার জানান, আমরা এলাকার লোকজনের সহায়তায় এই কার্যক্রমটি বাস্তবায়ন করতে পেরেছি। এতে এলাকার লোকজন নিজেরা সুরক্ষিত থাকবে। করোনা পরিস্থিতিতে আমাদের মতো সবাই যদি প্রতিটি এলাকায় এভাবে প্রতিরোধ গড়ে তোলে তাহলে হয়তো সুরক্ষা নিশ্চিত করতে পারব।
Digiqole ad

Related post