ভারত হাইড্রোক্সিক্লোরোক্যুইন না দিলে ‘যথাযোগ্য উত্তর’ দেয়ার হুমকি ট্রাম্পের!

Digiqole ad
ট্রাম্প ইঙ্গিত দিয়েছেন যদি ভারত হাইড্রোক্সিক্লোরোক্যুইনের রপ্তানির ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে এই ওষুধের সরবরাহের ব্যবস্থা না তবে এর যথাযোগ্য উত্তর দিতে পারে আমেরিকা।

চিন, ইতালির পর এবার আমেরিকা যুক্তরাষ্ট্রের নাম উঠে আসছে করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলির তালিকায়। হুহু করে সে দেশে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত তিন লক্ষাধিক মানুষের দেহে এই ভাইরাসের উপস্থিতি মিলেছে আমেরিকায়।

এরই মধ্যে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারতবর্ষে করোনার চিকিৎসায় ব্যবহৃত ম্যালেরিয়ার প্রতিষেধক হাইড্রোক্সিক্লোরোক্যুইনের রপ্তানির ওপরে থাকা বিধিনিষেধ সরিয়ে নেয়ার অনুরোধ জানিয়েছে। তবে অনুরোধে মিশে রয়েছে হুমকিও! এমন খবরই দিচ্ছে এনডিটিভি।

ট্রাম্প ইঙ্গিত দিয়েছেন যদি ভারত হাইড্রোক্সিক্লোরোক্যুইনের রপ্তানির ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে এই ওষুধের সরবরাহের ব্যবস্থা না করে- তবে এর যথাযোগ্য উত্তর দিতে পারে আমেরিকা।

ট্রাম্প সোমবার করোনাভাইরাস টাস্কফোর্স ব্রিফিংয়ের সময় হোয়াইট হাউসে বলেন যে, “ভারত আমেরিকার সঙ্গে খুব ভাল ব্যবহারই করছে এবং আমি এমন কোনও কারণ দেখতে পাচ্ছি না যে আমেরিকা যুক্তরাষ্ট্রে ওষুধের রপ্তানির উপর নিষেধাজ্ঞা জারি করবে। আমি রবিবার সকালে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে কথা বলেছি এবং আমি বলেছি যে আপনি যদি হাইড্রোক্সিক্লোরোক্যুইন সরবরাহের ব্যবস্থা করেছেন তবে আমরা এই পদক্ষেপকে সম্মান করবো। আর যদি সরবরাহের অনুমতি না দেন, তাহলেও ঠিক আছে! কিন্তু হ্যাঁ, আমাদের থেকেও এরপর এমনই ব্যবহার পাবেন তা জেনে রাখবেন।”

তথ্যসূত্র: DBCNews.TV

Digiqole ad

Related post